October 27, 2024, 8:23 am

সংবাদ শিরোনাম :
খিলক্ষেত কুরাতুলি ট্রাকের বেপরোয়া কান্ডে পুলিশ নিহত  শুধু ছাত্রলীগ নিষিদ্ধে আমরা সন্তুষ্ট নয়;সকল অঙ্গ-সঠনকে নিষিদ্ধ করতে হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক এম রশিদুজ্জামান মিল্লাত ডেঙ্গু প্রতিরোধে দক্ষিণ খান বিএনপি’র ভিন্ন রকম ক্যাম্পেন  শেখ হাসিনাকে ৫৭ বার ফাঁসি দিলেও ক্ষতি পূরণ হবে না: সেলিম উদ্দিন। টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সভায় আ’লীগ নেতাসহ ৯ জনের সদস্যপদ বাতিল পাইকগাছায় ঘুর্ণিঝড় ডানার প্রভাবে অসহায় দিনমজুর সহিলের মাথা গোজার ঠাইটুকু হারিয়ে ফেলেছে খুলনা জেলা কারাগারে হাজতি ও কয়েদির সাথে মারামারি ৭ম আন্তর্জাতিক Flight Safety Seminar 2024 এর সমাপনী অনুষ্ঠান বিগত ১ বছরে দুবার ঝড়ে কপাল পোড়েছে কয়রা বাসির দুর্নীতিতে অভিযুক্ত তবুও নির্বাহী প্রকৌশলী শারমিনকে গাজীপুরে পদায়ন

সাদা মনের মানুষ, প্রমি গ্রুপ কোঃলিমিটের চেয়ারম্যান – এনামুল হাসান হক শহিদ।

তামান্না আক্তার হাসি ঃ ঢাকার উত্তরার উত্তর খান থানার মোইনারটেক এলাকার বাসিন্দা মোঃ এনামুল হাসান হক শহিদ পিঃ মৃঃ মোঃ বজলুল হক খান। কঠোর পরিশ্রম ও নিরলস প্রচেস্টায় তিল তিল করে গড়ে তুলেছেন প্রমি গ্রুপ কম্পানি। যেখানে শত শত শ্রমিক কর্ম করে তাদের জীবিকা নির্বাহ করছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানবতা সেবার যে পথ বাংলার মানুষকে দেখিয়েছেন, তারই অনুশরনকারী আজকের সমাজে প্রতিস্ঠিত মানবিক ও সাদা মনের মানুষ সি আই পি পদক প্রাপ্ত এনামুল হাসান হক শহিদ।

মানবিক কাজ :
গত রোজার মাসে সরজমিনে লকডাউন চলার সময় ঘুরে দেখে অবাক হলাম সকল শ্রমিকের হাতে ইফতারি করার বিভিন্ন খাদ্য সামগ্রী। বার্তি খরচ যেন শ্রমিকের করতে না হয়।
শ্রমিকের সাস্থ্য সেবার বিষয় নিজে তদারকি করে থাকেন। সকল কর্মচারি কর্মকর্তা ও শ্রমিকের প্রতিনিয়ত খোচ খবর নিয়ে থাকেন। অনেকের মন্তব্য তিনি আমাদের অভিভাবক।

মাজার সেবক –
উত্তর খান মাজার বহুদিন আগে থেকে প্রতিস্ঠিত, এখানে দুর দরান্ত থেকে অনেক আসেকান, ভক্তবৃন্দ জমায়েত হয়। শহিদ সাহেব দির্ঘ দিন যাবৎ মাজারে ভক্ত, খাদেম হয়ে ভক্তদের সেবা করে আসছেন। মাজারটি জরাজীর্ণ অবস্থায় দির্ঘ সময় ছোট পরিসরে চলছিল। শহিদ সাহেব সরলমনা অবস্থায় বংশধরদের পরিচয়ের সুত্র ধরে জানতে পারলেন পুর্ব পুরুষরাও এই মাজার ভক্ত ও সেবাকারী তখন থেকেই তিনিও আত্তাধিক অনুভুতির অনুপ্রেরনায় এই জরাজীর্ণ মাজারকে আপন করে সকল ভক্তগন ও খাদেমদের নিয়ে মাজার উন্নয়নে কাজ করতে শুরু করেন। আজ উত্তর খান মাজার দেখার মতো একটি ধর্মিয় ধ্যান করার স্হানে পরিনত হয়েছে যার পুরো কৃতিত্ব এনামুল হাসান হক শহিদ সাহেবের।
আজ মাজারে লাইব্রেরী, ধ্যান করার আলাদা স্হান, পুকুরের সৌন্দর্য বর্ধন, মাজার মসজিদ পুর্ন নির্মান, সর্ব পরি উত্তরখান মাজার পুর্ব পুরুষদের সেবার ধারাবাহিকতা ধরে রেখে শহিদ সাহেব আপন করে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনে আধুনিক ব্যাবস্হাপনা করে চলেছেন। সাদা মনের কারনেই কেবল এটা সম্ভব।

তার মানবিক কাজের কথা বলে শেষ করার মতে নয়। কিন্তু সবচেয়ে অবাক বিষয় তিনি কোন রিস্কাওয়ালা থেকে যে কোন লোক তাকে ফোন করলে তিনি সাথে সাথে রিসিফ করতে না পারলেও পরে ঠিক ব্যাক করে কথা বলেন ও সমস্যার সমাধান করে দেন।

এইমাজার কে নিয়ে অনেক স্বার্থানেশী মহল চেস্টা চালিয়েছে শহিদ সাহেব কে এখান থেকে সরাতে, কিন্তু মহান আল্লাহতালা তার নেক বান্দাকে তার সেবা থেকে বন্চিত করেন না তারই প্রমান মিললো এই মাজার ভক্ত আসেখান খাদেম এনামুল হাসান হক শহিদ সাহেব।

মানবিকতার কাজ সাদা মন না হলে করা যায় না, সাদা মনে মানবিক কাজ করতে বাধা আসবে এটাই স্বাভাবিক।
সাদা মনে কাদা লাগলো যে কারনে:- ভাল করতে বাধা দেবে এমন স্বার্থানেশী গোপনে ওত পেতে থাকবে এটাই স্বাভাবিক। গত ০১/১১/২০২০ ইং অপরিকল্পিত বাগান পরিকল্পনার আওতায় এনে গাছ কেটে সাজানোর জন্য কাজ করাকে অনেকে নাম দিয়েছে শহিদ বাহিনি গাছ কেটে সাফা করছে।
কারো স্বার্থে আঘাত লাগলে তিনি হন বাদি, জনগনের স্বার্থ দেখার তাদের কোন আগ্রহ থাকেনা তাই যারা জনগণের কাজ করে তারা হয় জুলুমবাজ।

দুষ্ট লোকেরা যখন সামাজিক ভাবে বয়কট হন তখন একটাই রাস্তা তাদের খোলা থাকে নিজেকে বাচানোর তাহলো আদালত তারই প্রমান মিললো মহামান্য হাইকোটে রিট পিটিশন – ৪৩৯/২০০৪ ইং পরবর্তীতে মহামান্য আদালত ১৯/১১/২০০৭ ইং মামলাটি খারিজ করে দেন।
মাজারের সকল ভক্তগন, আসেকান, খাদেম, সবাই দোয়া করেন শহিদ সাহেনের জন্য।
শহিদ সাহেব বলেন :- আমি আমার জন্য জন্ম নেইনি, আমি জন্ম নিয়েছি মহান আল্লাহ তাআল্লার সেবা ও তার বান্দাদের খেদমত করার জন্য। তাই কারো প্রতি কোন বিদ্দেশ, বা অভিযোগ না করে আল্লহর দরবারে দোয়া করি তিনি যেন আমাকে বান্দার ও মহান আল্লাহ র খেদমত করতে সুযোগ দান করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন